ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায়

 

প্রিয় পাঠক আপনার যদি প্রশ্ন থাকে যে কিভাবে ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়া যায় তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। কারণ এই আর্টিকেলের মাধ্যমে আপনাকে জানাবো ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায়। পাশাপাশি এই আর্টিকেল পড়ে ভিটামিন ই ক্যাপসুল কখন খেতে হয় সেই সম্পর্কে জানতে পারবেন।

ভিটামিন-ই-ক্যাপসুল-দিয়ে-ফর্সা-হওয়ার-উপায়

ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করা যায় কিন্তু এটি ব্যবহার করার কিছু নিয়ম কারণ রয়েছে, উপায় রয়েছে। নিয়মের বাইরে ব্যবহার করা ঠিক নয়। 

এই জন্য এই আর্টিকেলটি যদি আপনি মনোযোগ দিয়ে পড়েন তাহলে আপনি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় গুলো সম্পর্কে স্পষ্ট ধারনা পাবেন।

ভূমিকা

ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় গুলো নিম্নে উল্লেখ করা হলো। নিম্নোক্ত বিষয়গুলো অনুসরণ করে আপনি ভিটামিনই ক্যাপসুল গ্রহণ করলে আমি মনে করি আপনি উপকৃত হবেন। তো চলুন শুরু করা যাক।

ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায়

বিশেষ কিছু পদ্ধতি অবলম্বন করে ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করা যায়। ভিটামিন ই ক্যাপসুল ত্বকের জন্য এবং আমাদের চুলের স্বাস্থ্যের জন্যও বেশ ভালো।

ভিটামিন ই ক্যাপসুল আমাদের ত্বকের দাগ, ডার্ক সার্কেল, বয়সের ছাপ ইত্যাদি দূর করে এবং ত্বককে উজ্জ্বল ও ফর্সা করতে সহায়তা করে। নিম্নলিখিত কয়েকটি উপায়ের মাধ্যমে আপনি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে জানতে পারবেন। তো চলুন উপায় গুলো জেনে নেওয়া যাক।

১।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - প্রথম উপায়

একটি বাটিতে এক চামচ দই,একটি ভিটামিন ই ক্যাপসুল এবং তার সাথে এক ফোটা লেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি পুরো মুখে ১৫ থেকে ২০ মিনিটের মতো লাগিয়ে রাখুন।

১৫ থেকে ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে পুরো মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দুই দিন এ পদ্ধতি অনুসরণ করুন। এই উপায় অনুসরণ করলে আপনার মুখে যে সকল কালো ছোপ ছোপ দাগ রয়েছে সে সকল কালো চোখ দাগগুলো দূর হবে, ত্বকে জমে থাকা ময়লা দূর হবে, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

২।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - দ্বিতীয় উপায়

একটি বাটিতে একটি ভিটামিন ই ক্যাপসুল নিন এবং সেই বাটিতে ভিটামিন ই ক্যাপসুল এর সাথে এক চামচ এলোভেরা জেল নিয়ে সম্পূর্ণভাবে মিশিয়ে নিন। এলোভেরা জেল এবং ভিটামিন ই ক্যাপসুল এর মিশ্রণটি তৈরি হয়ে গেলে সম্পূর্ণ মুখে ১০ থেকে ১৫ মিনিট পর্যন্ত লাগিয়ে রাখুন।

যখন এটি শুকিয়ে যাবে তখন ঠান্ডা পানি দিয়ে সুন্দর করে মুখ ধুয়ে ফেলুন।এলোভেরা জেলের মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান থাকে আর ভিটামিন ই ক্যাপসুল ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সহায়তা করে।

তাহলে বুঝতেই পারছেন এটি যদি আপনি নিয়মিত ব্যবহার করেন তাহলে আপনি ভালো ফলাফল পাবেন। ত্বকের ডার্ক স্পট দূর হবে,ত্বক কে করবে সতেজ, প্রাণবন্ত।

আপনার পছন্দ হতে পারে এমন আরো পোস্টের তালিকাঃ

৩।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - তৃতীয় উপায়

একটি পাত্রে ৭ থেকে ৮ চামচ নারিকেল তেল নিন এবং তার সাথে ২ টি ভিটামিন ই ক্যাপসুল নিয়ে ভালো করে মিশিয়ে ফেলুন। এরপরে এই মিশ্রণটি কোন একটি পাত্রে ভালোমতো ঢেকে এক ঘন্টা ফ্রিজে রেখে দিন।

ফ্রিজ থেকে বের করে ৫ মিনিট পর সম্পূর্ণ মুখে মেসেজ করে ১০ থেকে ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। ১০ থেকে ১৫ মিনিট পর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহের প্রতিনিয়ত 3 থেকে 4 দিন এই প্রক্রিয়াটি ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারবেন।

আপনার যদি ব্রণের সমস্যা থেকে থাকে তাহলে এই পদ্ধতি ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার ব্রণেরস মস্যা থেকে সমাধান পাবেন।

৪।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - চতুর্থ উপায়

এই উপায়ে তিনটি উপকরণ একত্রিত করতে হবে। একটি পাত্রে এক চামচ টক দই ডিমের সাদা অংশ এবং একটি ভিটামিন ই ক্যাপসুল নিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। সম্পূর্ণরূপে মিশ্রিত হয়ে গেলে ১৫ থেকে ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন।

তারপরে এটি শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মুখ ধোয়ার সময় স্ক্রাব করে নিবেন। ডিম ত্বকের পুষ্টি প্রদান করে, টক দইতে থাকা ল্যাকটিক অ্যাসিড ত্বকের জন্য ভালো। সে কারণেই তিনটি উপাদান একত্রে মিশে যদি ত্বকে নিয়মিত ব্যবহার করা যায় তাহলে ত্বক থাকবে কোমল,প্রাণবন্ত, উজ্জ্বল।

৫।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - পঞ্চম উপায়

এক কাপ গ্রিন টি নিন। এক্ষেত্রে লক্ষ্য রাখবেন গ্রিন টি যেন ঠান্ডা অথবা স্বাভাবিক তাপমাত্রায় থাকে। তারপরে তার সাথে দুইটি ভিটামিন ই ক্যাপসুল এবং এক চামচ মধু নিয়ে একত্রে মিশিয়ে নিন।

মিশ্রণটি তৈরি হয়ে গেলে কিছুক্ষণ অপেক্ষা করুন অর্থাৎ মিশ্রন টি যেন ঠান্ডা থাকে। তারপর এর যে প্রলেপ তৈরি হবে এ প্রলেপটি  সম্পূর্ণ মুখে ২০ মিনিট এর মত লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালো দাগ দূর করবে ব্রণের সমস্যা দূর করবে, ত্বক পরিষ্কার হবে, ত্বক লাবণ্য হবে, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

৬। ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - ষষ্ঠ উপায়

এক থেকে দুইটি ভিটামিন ই ক্যাপসুল এর তেল বের করে আপনার পছন্দের নাইট ক্রিম এর সাথে মিশিয়ে নিন। আপনি যদি প্রতিদিন রাতে নাইট ক্রিম ব্যবহার করে থাকেন তাহলে সেই সময় আপনি সেই নাইট ক্রিমের সাথে ভিটামিন ই ক্যাপসুলের তেল মিশিয়ে ব্যবহার করতে পারে। 

নাইট ক্রিম ত্বকের জন্য যে কাজটি করে তার সাথে যদি ভিটামিন ই ক্যাপসুলের তেল যুক্ত করে ত্বকের ব্যবহার করা যায় তাহলে ফলাফল আরো দ্বিগুণ পাওয়া যাবে। আপনি এই উপায়টি অবলম্বন করতে পারেন।

৭।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - সপ্তম উপায়

রাতে ঘুমানোর আগে একটি ভিটামিন এ ক্যাপসুল এর ভিতরে যে তরল থাকে সেটি হাতে তালুতে নিয়ে চোখের নিচে,কপালে,গালে,গলায়,মুখে অর্থাৎ যেসব জায়গায় দাগ রয়েছে ব্রণ রয়েছে প্রভৃতি জায়গাগুলোতে সুন্দর ভাবে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন।

সকালে উঠে পানি দিয়ে সুন্দর করে ত্বক পরিষ্কার করে ফেলুন। প্রতিনিয়ত এ উপায়টি অবলম্বন করলে আশা করি ভালো ফলাফল পাবেন।

৮।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - অষ্টম উপায়

দুইটি ভিটামিন ই ক্যাপসুল এবং তার সাথে পরিমাণ মতো লেবুর রস একত্রে মিশিয়ে নিয়ে ত্বকে শুকানোর আগ পর্যন্ত লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ পরিষ্কার করে নিন। 

সপ্তাহে অন্তত দুই থেকে তিন দিন এ পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে আপনি ভাল ফলাফল পাবেন। ত্বকের কালো দাগ দূর করতে এই উপায়টি বিশেষ ভূমিকা পালন করে।

৯।ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় - নবম উপায়

এই পদ্ধতিতে কোন ফেসপ্যাক বানানোর প্রয়োজন নেই,কোন মিশ্রনের দরকার নেই। শুধুমাত্র ভিটামিন ই ক্যাপসুল কেটে এর তেলটি নিয়ে ত্বকে যে সকল জায়গায় ব্রণ, কালো দাগ রয়েছে সেগুলোতে আলতোভাবে মেসেজ করুন।

প্রতিদিন মেসেজ করার ফলে সে কালো দাগ গুলো দূর হবে, ব্রণ দূর হবে এবং ত্বক উজ্জ্বল হবে।

আশা করি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায় গুলো উপরোক্ত বিষয়গুলো পড়ে স্পষ্ট ধারণা পেয়েছেন। তবে একটা কথা বলে রাখি আমাদের ত্বক সেনসেটিভ অংশ হিসেবে বিবেচিত। 

তাই ত্বকে এ সকল ফেসপ্যাক, ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করার সময় যদি কোন অসুবিধা হয় বা এলার্জির দেখা দেয় তাহলে তাৎক্ষণিকভাবে এটি ব্যবহার করা বন্ধ করে দিন। আর এটি ব্যবহার করার আগে ডাক্তারের সাথে পরামর্শ করে নিন। কারণ সবার ত্বক এক হয় না।

আরো পড়ুনঃ মুখ ফর্সা করার ঘরোয়া উপায়-স্থায়ী ফর্সা হওয়ার উপায়

ভিটামিন ই ক্যাপসুল কখন খেতে হয়

ভিটামিন ই ক্যাপসুল হল একটি পুষ্টি সম্পন্ন ওষুধ যেটা আমাদের শরীরের ত্বক,চুল ইমিউন সিস্টেম এবং অন্যান্য কার্যক্রমের জন্য বেশ উপকারী। ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার নিয়ম রয়েছে।

খাবার খাওয়ার ৩০ থেকে ৪০ মিনিট পর আপনাকে ভিটামিন ই ক্যাপসুল খেতে হবে। আপনি প্রতিদিন রাতের বেলার খাবার খাওয়ার ৩০ থেকে ৪০ মিনিট পর ভিটামিন ই ক্যাপসুল খেতে পারেন। ভিটামিন ই ক্যাপসুল রাতে খাবার খাওয়ার পর খাওয়াই ভালো।

আরো পড়ুনঃ ত্বক ফর্সা করার উপায়-শ্যামলা তার ফর্সা করার উপায়

ভিটামিন ই ক্যাপসুল এর নাম

ভিটামিন ই ক্যাপসুল এর কয়েকটি ব্র্যান্ড নাম গুলো হলঃ

  • ই-ক্যাপ ৪০০ আই ইউ ক্যাপসুল।
  • ইভিওন ৪০০ আই ইউ ক্যাপসুল।
  • ইভিটামিন ৪০০ আই ইউ ক্যাপসুল।

লেখকের মন্তব্য

প্রিয় পাঠক ইতিমধ্যে আপনারা ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায়,ভিটামিন ই ক্যাপসুল এর নাম,ভিটামিন ই ক্যাপসুল কখন খেতে হয় এ সমস্ত বিষয় সম্পর্কে ধারণা পেয়েছেন।

আশা করি আর্টিকেলটি পরে আপনি উপকৃত হয়েছেন। আরো সব তথ্য পেতে এই ওয়েবসাইট ভিজিট করুন। এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url